এসএসসি 2023 পরীক্ষা কবে ? অটোপাশ দিবে ? ৩ বিষয়ে পরীক্ষা হবে ?

 আসসালামু ওয়ালাইকুম । কেমন আছেন এসএসসি 2023 পরীক্ষার্থী রা ? আশা করি ভালো নেই কারণ আমরা সবাই চাচ্ছিলাম পরীক্ষার পর অনেক চিল করবো কিন্তু সিলেটের বন্যা পরিস্থিতির অবনতির কারণে আমাদের পরীক্ষা পেছানো হয় ।

শুধুই কি সিলেটের বন্যা পরিস্থিতির জন্য এসএসসি 2023 পরীক্ষা স্থগিত করা হয়েছে নাকি অন্য কোনো কারণ আছে ? হ্যাঁ আরো বেশ কিছু সমস্যা ও অসুবিধার জন্য এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে ।

তো পরীক্ষা স্থগিত হওয়ার পর থেকেই আমরা সবাই পরীক্ষার বিষয়ে সঠিক তথ্য পাচ্ছি আবার কেউ কেউ পাচ্ছি না । কারন আমরা এখন বেশিরভাগ সবাই ইউটিউবে বিভিন্ন নিউজ চ্যানেলগুলোর খবর দেখে থাকি । ইউটিউবে আপনারা যে নিউজগুলো দেখেন তার মধ্যে ৯০% চ্যানেলগুলোই ভুল নিউজ দিয়ে থাকছে ।

এসএসসি 2023 পরীক্ষা কবে ? অটোপাশ দিবে ? ৩ বিষয়ে পরীক্ষা হবে ?

ইউটিউবে ssc 2023 নিয়ে ব্যাপক হারে ভুয়া নিউজ প্রকাশ করা হচ্ছে । যার ফলে ছাত্রছাত্রীরা কনফিউসড হয়ে যাচ্ছে যে তাদের পরীক্ষা হবে কি হবে না বা কবে থেকে হতে পারে ইত্যাদি ইত্যাদি প্রশ্ন মাথায় ঘুরপাক খাচ্ছে । তো আজকে আমি আপনাদের সকল প্রশ্নের উত্তর এই একটি পোস্টের মাধ্যমে দেওয়ার চেষ্টা করবো । তো চলুন জেনে নেয়া যাক সঠিক তথ্য গুলো কি কি ?

POCO F4 5G Review in Bangla – গেমিং ফোন

এসএসসি 2023 পরীক্ষা কবে ?

আপডেটঃ শিক্ষা বোর্ডের তথ্য অনুযায়ী আগস্ট এর ১৫ তারিখের পর এসএসসি 2023 পরীক্ষা হওয়ার সম্ভাবনা রয়েছে । যদি করোনা এবং বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে তবেই পরীক্ষা অনুষ্ঠিত হবে ।

2023 সালের এসএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা বিষয়ে ঢাকা বোর্ড থেকে বলা হয়েছে , ঈদের ছুটির পর ( ১৭ – ১৯ তারিখ পর্যন্ত ) যদি সিলেটের বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে তাহলে পরীক্ষার এক সপ্তাহ আগে এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে । রুটিন প্রকাশের এক সপ্তাহ পর থেকে পরীক্ষা শুরু হবে বলে জানানো হয় ।

তবে বর্তমানে করোনার সংক্রমণ আবারো বৃদ্ধি পেয়েছে । বিশেষজ্ঞরা বলেছে এটা করোনার সাব ভেরিয়েন্ট যা সহজেই একজনের মধ্যে থেকে দশ জনের মধ্যে ছড়িয়ে যেতে পারে । তাই যারা করোনার টিকা গ্রহণ করেছে তাদের মধ্যেও এই করনার সাব ভেরিয়েন্টগুলো দেখা দিচ্ছে । 

এতে থেকে বোঝা যায় , ঈদের ছুটির পর যদি সিলেটে বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে তারপরেও পরীক্ষা হবার কোন সম্ভাবনা নেই । যদিও সকল শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া আছে । করোনার সাব ভেরিয়েন্ট নিষ্ক্রিয় হচ্ছে না করোনার টিকায় । যার ফলে পরিষ্কারভাবে বোঝা যাচ্ছে যে ঈদের পর পরীক্ষা হওয়ার কোন সম্ভাবনা নেই । তবে বাকিটা নির্ভর করছে শিক্ষা বোর্ডের উপর ।

এসএসসি 2023 পরীক্ষা ৩ বিষয়ে হবে ?

youtube এ আমরা ঢুকলেই দেখতে পাচ্ছি যে বিভিন্ন ইউটিউব চ্যানেলে ভিডিও দিয়েছে যে 2023 সালের এসএসসি পরীক্ষা ৩ সাবজেক্টে হবে । সেই ভিডিওগুলোতে দেখা যাচ্ছে স্বয়ং ডক্টর দীপু মনি নিজেই বলেছেন এসএসসি পরীক্ষা ৩ সাবজেক্টে হবে । 

আসলে এই চ্যানেলগুলো আমাদের ভুয়া নিউজ দিচ্ছে । দূর থেকে এমন কোন তথ্য জানানো হয়নি যে পরীক্ষা ৩ সাবজেক্টে হবে । ওই চ্যানেলগুলো গত বছরের এসএসসি পরীক্ষা যে ৩ সাবজেক্টে হয়েছে সেই ভিডিওর ক্লিপগুলো জোড়া তালি দিয়ে আমাদের দেখাচ্ছে । তাই এ সকল ভুয়া চ্যানেল থেকে বিরত থাকুন ।

এসএসসি 2023 পরীক্ষা কবে ?

 

আপডেটঃ শিক্ষা বোর্ডের তথ্য অনুযায়ী আগস্ট এর ১৫ তারিখের পর এসএসসি 2023 পরীক্ষা হওয়ার সম্ভাবনা রয়েছে । যদি করোনা এবং বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে তবেই পরীক্ষা অনুষ্ঠিত হবে ।

2023 সালের এসএসসি পরীক্ষা কবে হবে এ বিষয়ে সঠিক তথ্য পাওয়া এখন দুষ্কর প্রায় । কেননা ইউটিউবে বিভিন্ন আনঅফিসিয়াল চ্যানেলগুলো কিছু ভিউস পাওয়ার জন্য ভুয়া খবর ও পুরনো ভিডিও ক্লিপস শেয়ার করছে ।

তো এখন কিভাবে সঠিক তথ্য পাবেন ? হ্যাঁ সঠিক তথ্য পাবারও অনেক মাধ্যম আছে যেগুলো আপনারা চাইলেই ফলো করতে পারেন ।

আপনার সঠিক তথ্য পাওয়ার জন্য ইউটিউবে যে কিছু টিভি চ্যানেলগুলো আছে যেমন সময় টিভি , ৭১ টিভি ইত্যাদি আর যে ভেরিফাইড ইউটিউব চ্যানেলগুলো আছে সেগুলো আপনারা ফলো করতে পারেন । অথবা আপনারা চাইলে টিভিতে যে বিভিন্ন নিউজ চ্যানেল গুলো আছে সেগুলো ঈদের পর ফলো করতে পারেন টিভিতেই আগে নিউজ দেখানো হবে । তারপর সেই নিউজ চ্যানেলগুলো তাদের ইউটিউব চ্যানেলগুলোতে তা আপলোড করে ।

তো বন্ধুরা আশা করি আপনারা সবাই বুঝতে পেরেছেন যে কবে এসএসসি পরীক্ষা 2023 হবে বা হতে পারে । যদি এসেছে পরীক্ষা 2023 সম্পর্কে আর কোন প্রশ্ন থাকে তাহলে নিচের কমেন্ট বক্সে প্রশ্ন করুন । আমি সবার প্রশ্নের উত্তর দেবো ইনশাল্লাহ ।

Leave a Comment